তারাবতে জীবনতরী রক্তদান সেচ্ছসেবী সংগঠনের ফ্রি ব্লাড ক্যাম্পেইন

0
225

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেচ্ছায় রক্তদানে উৎসাহিত করার লক্ষ্যে সেচ্ছাসেবী সামাজিক সংগঠন জীবনতরী রক্তদান ও সমাজকল্যাণ সংস্থ্যার উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার তারাব পৌরসভার কাহিনা লিটল ফ্লাওয়ার স্কুলে এ ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনটির প্রতিষ্ঠাতা কাজী মাহবুব, সদস্য সিফাত, আনেয়ার হোসেন, মিজানুর রহমান দেওয়ান, মুন্না কাজী, মিনা, ফারিয়া, টুম্পাসহ আরো অনেকে। এসময় সংগঠনের সদস্যরা বিনামূল্যে প্রায় ২ শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করেন। জীবনতরী রক্তদান ও সমাজকল্যাণ সংস্থ্যা সামাজিক সংগঠনটি এরই মাঝে বিভিন্ন সামাজিক কর্মকান্ড করে আলোচনা এসেছে। এছাড়া কারো রক্তের প্রয়োজন হলেই ছুটে যান সংগঠনের প্রায় শতাধিক সেচ্ছাসেবী।

এই ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন আয়োজন করায় সাধারণ মানুষ বিনামূল্যে তাদের রক্তের গ্রুপ জানতে পারছেন। এ কারণে তারা সামাজিক সংগঠনটিকে ধন্যবাদ জানান।

সংগঠনটির প্রতিষ্ঠাতা কাজী মাহবুব বলেন, সাধারণ মানুষের জন্য কাজ করতেই তিনি সামাজিক সংগঠন করার উদ্যোগ নিয়েছেন। এ সংগঠনটির মূল লক্ষ্য হচ্ছে রক্তের অভাবে মরবে না। সংগঠনের সকল সদস্য কোন প্রকার টাকা ছাড়াই রক্ত দিতে হাসপাতাল গুলোতে ছুটে যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here