জনতা উচ্চ বিদ্যালয়ে বিজয় দিবসে দৃষ্টিনন্দন আলোকসজ্জা

0
179

মাহবুব আলম প্রিয় : বিজয় দিবসে সেজেছে বর্ণিল আলোকসজ্জায়। শুধু তাই নয়, করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের চাঙ্গা রাখতে ভার্চ্যুয়াল পদ্ধতিতে বিজয় দিবস বিষয়ক ও মুক্তিযুদ্ধের উপর রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

আর এমন আয়োজন নারায়ণগঞ্জের রূপগঞ্জ সদর ইউনিয়ন ব্রাহ্মণখালীর জনতা উচ্চ বিদ্যালয়ের। দূর থেকে এর ভবনের আলোকসজ্জা নজর কাড়ে এশিয়ান হাইওয়ে ও ৩শ ফুট রাস্তায় চলাচলরত যে কারো।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোক্তার হোসেন জানান, করোনা মহামারী থাকায় এবারই প্রথম ভার্চুয়াল আয়োজন করেছি। ৪৯ তম মহান বিজয় দিবস উদযাপনে বিদ্যালয়টির পরিচালনা কমিটির সভাপতি, নারায়ণগঞ্জ ১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য, মাননীয় পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)’র নির্দেশনায়, কো অপ্ট সদস্য উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসি আলম নীলা ও রূপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহউদ্দিন ভুঁইয়ার তত্ত্বাবধানে শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে ও এর চেতনা চর্চার জন্য বিষয় ভিত্তিক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

ভার্চ্যুয়াল পদ্ধতিতে প্রতি শ্রেণি থেকে ৫ জনকে অংশগ্রহণের সুযোগ দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, বিজয় দিবসের এ আয়োজন বাস্তবায়ন করেন, বিদ্যালয়ের শিক্ষক গোলজার হোসেন, রিয়াজুল ইসলাম, পরিচালনা কমিটির সদস্য আতাউর রহমান আফজাল,এম আক্তারুজ্জামান, কামরুজ্জামান কামাল,সৈয়দ শাহীন, নিগার সুলতানা রোজিনা প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here